রাজশাহী পাটকল রাষ্ট্রীয়ভাবে চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী পাটকল পুনরায় রাষ্ট্রীয়ভাবে উৎপাদন ও চালুর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ এপ্রিল) বেলা ১০টায় কাটাখালী থানাধীন কাটাখালী বাজারে রাজশাহী জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মসূচীর শুরুতে জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের ব্যানারে জুটমিলের মেইন গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কাটাখালীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কাটাখালী বাজারে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে রাজশাহী জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি জীল্লুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম হোসেনের সঞ্চালনায় বক্তারা বলেন, রাজশাহীতে তেমন কোনো বড় প্রতিষ্ঠান নেই, যেখানে অনেক মানুষের কর্মসংস্থান হবে। এই জুটমিলে প্রায় ২হাজার শ্রমীক কাজ করেন। মিল বন্ধ থাকায় তারা তাদের স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। তারা আরও বলেন, প্রায় চারবছর থেকে মিল বন্ধ আছে, এই মিল ব্যক্তিমালিকানায় দিলে তারা চালাতে ব্যর্থ হন । তাই আমরা রাষ্ট্রীয়ভাবে উৎপাদন ও চালুর দাবি জানাই। আর যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তাহলে ঈদের পরে দেশের আরো ২৫টি পাটকলের শ্রমিকদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

এছাড়া সমাবেশে রাজশাহী জুট মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের মুস্তাফিজুর রহমান মুস্তাক, শফিকুল ইসলাম, মাসুদ রানা, আমিন আলি, আবদুল লতিফসহ জুটমিলের শ্রমিকরা উপস্থিত ছিলেন।