রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ছুরিকাঘাত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

রাজশাহীর বিনোদপুরে গতকাল বুধবার রাত ১১টার দিকে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র গুরুতর আহত হয়েছেন। ওই শিক্ষার্থীর নাম সাফফাত নাঈম। তিনি পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাফফাতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।
এদিকে এঘটনাকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীরা আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচিতে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষার্থীদের আশ্বাস্ত করেন।
এসময় উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা অতি দ্রুত দোষীকে আইনের আওতায় আনতে ব্যবস্থা গ্রহণ করবো। একই সাথে ঐ মেস মালিককে জবাবদিহিতার আওতায় আনা হবে। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে আশেপাশের সকল মেস মালিকদের সাথে আলোচনায় বসার ব্যবস্থা গ্রহণ করা হবে। উন্নত চিকিৎসার জন্য সাফফাত নাঈমকে ঢাকায় পাঠানো হয়েছে। তাঁর সকল চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসন গ্রহণ করবে প্রসাশন ।
সাফফাতের বন্ধুরা জানায়, বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের আরেক ছাত্র শরীফ বিনোদপুরের একটি ছাত্রাবাসে থাকতেন। ওই ছাত্রাবাসের উচ্চমাধ্যমিকের কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে শরীফের বিরোধ ছিল। এ বিষয়টি গতকাল রাতে মেসের মালিক, শরীফ, সাফফাতসহ পদার্থবিজ্ঞান বিভাগের আরও কয়েকজন শিক্ষার্থী সমাধান করতে আলোচনায় বসেন। আলোচনার শেষদিকে ওই কক্ষে কয়েকজন তরুণ প্রবেশ করেন। একপর্যায়ে শরীফ, সাফফাতের সঙ্গে তরুণদের ধস্তাধস্তি হয়। এ সময় শরীফ ওই কক্ষ থেকে পালিয়ে গেলেও সাফফাত সেখানে আটকে পড়েন। এ সময় ওই তরুণেরা সাফফাতের পায়ে ছুরিকাঘাত করেন।