রাজশাহী মহানগরীতে নিয়ম বর্হিভূত নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীতে নিয়ম বর্হিভূতভবে বাড়ি নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চন্দ্রিমা থানাধীন ছোটবনগ্রাম এলাকার ভুক্তভোগী এক পরিবার।

মঙ্গলবার বেলা এগারোটায় মহানগরীর রানীবাজারস্থ একটি রেস্টুরেন্টে অবৈধ নির্মাণের প্রতিবাদ করায়, হামলা-মামলা, হুমকি ও সুষ্ঠ বিচারের দাবিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোলাম মোহাম্মাদ আলী বলেন, আমার প্রতিবেশী মামুনুর রশিদ মামুন মাত্র ১৩ ছটাক জমিতে পাইলিং ছাড়া অনুমোদন বর্হিভূত ভাবে পাঁচতলা ভবন নির্মাণ শুরু করেন। এতেকরে যেকোন সময় ভবনটি ভেঙ্গে পড়াসহ ব্যাপক প্রানহাণী ঘটাসহ ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। এতেকরে মামুনুর রশিদকে ভবন না করার অনুরোধ করা হলে তিনি শোনেননি। যারদরুন আরডিএতে একটি অভিযোগ করা হলে, গত বছরের ২৩ নভেম্বর মামুনুর রশিদকে কারণ দশানোর নোটিশ দেয় আরডিএ। এতে ক্ষিপ্ত হয়ে মামুনুর রশিদ গোলাম মোহাম্মদকে নানাভাবে হয়রানি শুরু করেন। তিনি তার ছেলেকে আহত দেখিয়ে পূর্বপরিকল্পিতভাবে হাসপাতালে ভর্তি করান এবং চন্দ্রিমা থানায় একটি মামলা করেন। এ মামলায় গোলাম মোহাম্মদ আলী আদালতে আত্মসমর্পন করেন এবং জামিন পান।

মোহাম্মাদ আলী অভিযোগ করে বলেন, মামুনুর রশীদ তাকে নানাভাবে হুমকি দিয়ে আসছেন। এ নিয়ে চন্দ্রিমা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে পুলিশ নেয়নি। পরবর্তীতে তিনি আদালতে মামলা করেন। বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। এছাড়া তিন মামুনুর রশিদের ঝুঁকিপুর্ণ ভবন দ্রুত অপসারণসহ মামলার সুষ্ঠু তদন্তের দাবি জানান। সংবাদ সম্মেলনে গোলাম মোহাম্মাদ আলীর পরিবারসহ তার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।