রাজশাহী মহানগরীতে হেলমেট ছাড়া বাইক চলতে দেয়া হবে না, আরএমপি কমিশনার

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেছেন, রাজশাহী মহানগরীতে হেলমেট ছাড়া কোন বাইক বা মোটরসাইকেল চলতে দেওয়া হবে না। ইতোমধ্যে মহানগরীর পেট্রোলপাম্প গুলোতে নির্দেশনা দেয়া হয়েছে হেলমেট ছাড়া তেল না দিতে।

আজ বুধবার বেলা ১১ টায় আরএমপি ট্রাফিক অফিসে ট্রাফিক আইন প্রতিপালন সংক্রান্ত চালক ও অভিভাবকদের সচেতনতামূলক সভায় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনার ও আপনার সন্তানদের চলাচল নির্বিঘ্ন ও নিরাপদ করতে এই কার্যক্রম শুরু করেছি। পুলিশ একমাত্র পরিবর্তন করার কেউ না। পরিবার ও বিশেষ করে শিক্ষক তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে।

কমিশনার আরও বলেন, ঢাকার প্রতিটি মোটরসাইকেল চালক ও পেছনের যাত্রীরা হেলমেট নিয়ে চলাচলে অভ্যস্ত। ঢাকার এতোলোক যদি এটাতে অভ্যস্ত হতে পারে তাহলে রাজশাহীর ৫/৬ লাখ মানুষ কেনো পারবে না। হেলমেট নিজের ও পরিবারের নিরাপত্তার জন্য। নো হেলমেট নো ফুয়েল এই কার্যক্রম প্রথমে ঢাকায় শুরু হয়ে সফল হয়েছে। আমার ধারণা রাজশাহীতেও সফল হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে পুলিশ কমিশনার বলেন, আপনার সন্তানদের ১৮ বছরের আগে মোটরসাইকেল কিনে দিচ্ছেন তা ঠিক না। হেলমেট ছাড়া বেপরোয়া গাড়ি চালাচ্ছে তা ঠিক না। আপনার সন্তানদের জন্য আপনাদের মায়া থাকতে হবে। রেজিষ্ট্রেশন ছাড়া সড়কে মোটরসাইকেল না চলাতে দেওয়ার কথা বলেন তিনি।

বক্তব্য শেষে পরে পুলিশ কমিশনার চালক ও অভিভাববদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় উপস্থিত ছিলেল, অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক, ট্রাফিক পুলিশের উপ-পুলিশ কমিশনার অনিবার্ন চাকমাসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।