রাজশাহী মহানগরীতে ৭ দিনের সর্বাত্বক লকডাউন ঘোষণা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীতে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতদিনের জন্য সর্বাত্বক লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল শুক্রবার বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত মহানগরীর ৩০ টি ওয়ার্ডে সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করা হয়।

আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজশাহী সার্কেট হাউসে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রশাসনের কর্মকর্তাদের সাথে একটি জরুরী বৈঠকে অনুষ্ঠিত হয়।

পরে বৈঠকে এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করেন, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর। তিনি বলেন, জেলায় গত কয়েকদিনের করোনার নমুনা পরীক্ষা করে তুলনামূলক সনাক্তের হার ও মৃত্যু হার বিবেচনা করে এ লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।
তিনি আরও জানান, লকডাউনের সময় সকল ধরনের দোকানপাট, বিপনী-বিতান ও যান চলাচল বন্ধ থাকবে। চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ থেকে কোনো যানবাহন শহরে প্রবেশ করতে পারবে না, রাজশাহী থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যেতে পারবে না। তবে রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর খাদ্য পরিবহন এবং মেডিকেল সার্ভিস এর আওতামুক্ত থাকবে। এছাড়া আমের বাজারগুলো স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করার নির্দেশ দেয়া হয়েছে ।

এসময় সভায় অন্যান্যদের মধ্যে, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল হকসহ গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।