রাজশাহী মহানগর ও জেলার ৮টি অবৈধ ক্লিনিক-ডায়গনষ্টিক সেন্টার অভিযান চালিয়ে বন্ধ ঘোষনা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগর ও জেলায় ৮টি অবৈধ ক্লিনিক-ডায়গনষ্টিক সেন্টারে অভিযান চালিয়ে বন্ধ ঘোষনা করেছেন সিভিল সার্জন কার্যালয়। আজ বুধবার দুপুরের পর থেকে মহানগরীতে অভিযান চালানো হয়।

রাজশাহী সিভিল সার্জন ডা: আবু সাইদ মো: ফারুকের নেতৃত্বে মহানগরীর লক্ষ্মীপুর এলাকার অবৈধ লাইসেন্স বিহীন ক্লিনিগুলোতে অভিযান চালানো হয়। এ সময় মহানগরীর ৩৪ টি প্রতিষ্ঠানে অভিযান চলানো হলে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এ প্রতিষ্ঠানগুলো বৈধ কাগজ না থাকায় বন্ধ করে দেওয়া হয়। অবৈধ ক্লিনিক-ডায়গনস্টিক সেন্টার বন্ধে মহানগরীতে তিনটি টিম এ অভিযান পরিচালনা করছেন।

এছাড়াও রাজশাহী জেলার ৯টি উপজেলায় অভিযান পরিচালনা করে ৫টি প্রতিষ্ঠানের বৈধ কাগজ না থাকায় তাদেরও বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে অন্যান্য অবৈধ ক্লিনিক-ডায়গনস্টিক সেন্টারের কর্মচারী, নার্সরা ও মালিক, প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। জেলার নয় উপজেলায় নয়টি টিম এ অবৈধ ক্লিনিক-ডায়গনস্টিক সেন্টার বন্ধে অভিযান পরিচালনা করছেন।

অভিযানের সময় রাজশাহী সিভিল সার্জন ডা: আবু সাইদ মো: ফারুক জানান, আগামিকাল পর্যন্ত এ অভিযান চলবে। নিবন্ধন ছাড়া কাউকে প্রতিষ্ঠান পরিচালনা করতে দেয়া হবে না। সকল প্রতিষ্ঠানকে নিবন্ধনের আওতায় আসতে হবে। যে সকল প্রতিষ্ঠান নিবন্ধন করেননি তারা নিবন্ধনের আবেদন করে প্রতিষ্ঠান পরিচালিত করতে হবে। এছাড়া চিকিৎসার নামে কোন প্রতিষ্ঠানকে বাণিজ্য করতে দেয়া হবে না।