রাজশাহী মেডিকেল হাসপাতালে আবারো ৭২ ঘন্টার কর্মবিরতির ডাক দিলেন ইন্টার্ন চিকিৎসকেরা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কর্তৃক হাসপাতালে ভাঙ্গচুর, প্রশাসনিক কাজে বাধা, সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত করা ও কর্তব্যরত চিকিৎসক এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিএমএ, স্বাচিপ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

আজ শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালনা পরিষদের সভাপতি ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী, বিএমএ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ নওশাদ আলী, স্বাচিপের রাজশাহী মেডিকেল কলেজ শাখার সভাপতি প্রফেসর ডঃ খলিলুর রহমান ও রাজশাহী মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন।

মানববন্ধন শেষে রাজশাহী মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডাক্তার ইমরান হোসেন জানান, ইন্টার্ন চিকিৎসকেরা মেডিকেলে দুপুর থেকে আবারও ৭২ ঘণ্টার কর্মবিরতি পালন করবে। এর মধ্যে দোষীদের গ্রেফতার বা আইনগত কোনো ব্যবস্থা গ্রহণ করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। আর এই তিনদিন সকালে বিক্ষোভ করবে ইন্টার্ন চিকিৎসকরা। তবে জরুরী বিভাগসহ সকল ওয়ার্ডের চিকিৎসা চলবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালনা পরিষদের সভাপতি ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা জানান, আগামী ২৬ তারিখে পরিচালনা পরিষদের আলোচনা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দোষীদের গ্রেফতারের দাবিতে চিঠি দেয়া হবে।