রাজশাহী রেলওয়ে স্টেশনে খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস লাইনচ্যুত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী রেলওয়ে স্টেশনে মহানন্দা এক্সপ্রেস ট্রেনটির লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। এই ঘটনার তিন ঘণ্টা পরে রাজশাহীর সাথে চাঁপাইনবাবগঞ্জসহ অন্যান্য রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রহনপুর রাজশাহী খুলনার মধ্যে চলাচলকারী মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি আজ বুধবার সকাল ৬টা ২০ মিনিটে চাপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে ছেড়ে ৮টা ২০ মিনিটে রাজশাহী স্টেশনে প্রবেশের সময় লাইনচ্যুত হয়। এসময় ইঞ্জিনের পেছনে থাকা বগীর সামনের চারটি চাকা ডিরেল হয়ে যায়। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। রাজশাহীর সাথে অন্যান্য রুটের ট্রেন চলাচল স্বাভাবিক ছিলো, তবে মহানন্দা এবং কমিউটার ট্রেন দুটি বিলম্বে চলাচল করছে। এ ঘটনার তিন ঘন্টা পর বেলা ১১টা ৪০ মিনিটে লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধার করা হয় এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম বলেন, সিক্সটিন ডাউন মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি ৬ঃ২০ এ রহনপুর থেকে ছেড়ে আসে, এটা রাজশাহীতে প্রপার লাইন ক্লিয়ারে আসছিল আসার পরে যেকোন কারণবশত যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনায় পতিত হয়। ৮ঃ২০ এ ট্রেন পড়ে যায় এবং ৯ঃ২০ এ টুল ভ্যান এসে উদ্ধার কাজ শুরু করে এবং দশটা চল্লিশে রিরেল হয়ে গেছে এখন ট্রেন চলাচল সবই স্বাভাবিক হয়ে যাবে। কমিউটার আর মহানন্দা এক্সপ্রেস শুধু বিলম্বে চলাচল করছে। আপাতত উদ্ধার অভিযান শেষ কিছুক্ষণের মধ্যে কিছু আনুষঙ্গিক কাজ শেষ করে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।