রাবি’র কোষাধ্যক্ষকে চার ঘন্টা দপ্তরে অবরুদ্ধ করেছে বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সদ্য ‘এডহক’ এ বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান আল-আরিফকে নিজ দপ্তরে প্রায় চার ঘন্টা অবররুদ্ধ করে রাখেন।
আজ সোমবার বেলা ১১ টার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তার দপ্তরে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে তার শারীরিক অবস্থার কারনে প্রায় দুইটার দিকে তাকে ছেড়ে দেয়া হয়। এর আগে বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয় সদ্য এডহকে নিয়োগপ্রাপ্ত ১৩৭ জন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী।
আন্দোলনরত নিয়োগপ্রাপ্তরা জানান, রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা আমাদের সঙ্গে প্রতারণা করছেন। গতকাল আমরা তার সঙ্গে তার বাসভবনে দেখা করতে গিয়েছিলাম, তিনি শিক্ষা মন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে কথা বলে আজ বেলা ১১টায় এই বিষয়টি নিয়ে আমাদের সঙ্গে আলোচনায় বসার কথা ছিল। কিন্তু তিনি আমাদের সঙ্গে আলোচনায় বসেন নি। তাই আমাদের নিজ নিজ পদে পদায়ন না করা পর্যন্ত চলমান আন্দোলন অব্যাহত থাকবে।
বিকাল ৫টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থান করছিল নিয়োগপ্রাপ্ত আন্দোলনকারীরা। তবে উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।