রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের র‌্যালি অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে আল সাকিব হোসেনের প্রতিবেদনে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের উদ্যোগে ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডেসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দ। র‌্যালিতে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মো. তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান মুক্তা, উপদেষ্টা প্রফেসর মো. ফজলুল হক, কোষাধ্যক্ষ প্রফেসর নুরুল হক মোল্লা, নির্বাহী সদস্য প্রফেসর ড. হাছানাত আলীসহ প্রায় দেড় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে সংক্ষিপ্ত পথসভায় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তাগণ বলেন, ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার চেতনায় আধিপত্যবাদী শক্তির নীল নকশা প্রতিহত করে এদেশের বীর সৈনিক ও জনতা। সম্মিলিত প্রয়াসে জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে। ৭ই নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি। আইনের শাসন, বাক, ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরে এসেছিল।