শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের টিকা প্রদানের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

“মেহনতী জনতার সাথে একাত্ম হও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, সকল শিক্ষার্থীদের টিকা প্রদানের দাবিতে রাজশাহী মহানগরীতে মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বেলা ১১ টায় সাহেববজার জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী জেলা ও মহানগর এর উদ্যোগে একটি মিছিল শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরাই জিরোপয়েন্টে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান ওহির সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি শাকিবাল হাসানের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ‘শহীদ জামিল ব্রিগেড’ এর প্রধান সমন্বায়ক দেবাশিষ প্রামানিক দেবু। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির নগর সম্পাদকমন্ডলীর সদস্য নাজমুল করিম অপু, সদস্য অসিত পাল, ছাত্রমৈত্রীর নগর সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার ও ‘শহীদ জামিল ব্রিগেড’ এর মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপুসহ ছাত্রমৈত্রী রাজশাহী জেলা ও মহানগর এর স্থানীয় নের্র্তৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, পাঁচ দফা দাবির মধ্যে সকল বিশ্ববিদ্যালয়সহ হল ও কলেজগুলোর হোস্টেল খুলে দিয়ে ক্লাস পরীক্ষা গ্রহণ করা, শতভাগ শিক্ষার্থীকে করোনার টিকা দিয়ে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা, করোনাকালীন সময়ে ন্যূনতম ৫০% বেতন ও সেশন ফি মওকুফ করা, সকল শিক্ষার্থীদের জন্য চাকরিতে আবেদনের বয়স বৃদ্ধি করা এবং ১৭ সেপ্টেম্বরকে শিক্ষা দিবসকে জাতীয় ভাবে দিবস ঘোষণা করার দাবি জানান বক্তারা।