শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে রাজশাহীতে প্রতীকী ক্লাস ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে রাজশাহী মহানগরীতে প্রতীকী ক্লাস ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার বেলা ১১টায় মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আয়োজনে এ প্রতীকী ক্লাস ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।
প্রতীকী ক্লাসে নর্থ বেঙ্গল ইন্টার ন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ইসতিয়াক আহাম্মেদের সভাপতিত্বে ও একই প্রতিষ্ঠানের শিক্ষার্থী জান্নাতুন সাবিরার সঞ্চালনায় প্রতীকী ক্লাসের উদ্বোধন করেন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যপক ড. ইফতেখারুল আলম।
এ সময় প্রতীকী ক্লাসের শিক্ষক হিসেবে নিউ গভ. ডিগ্রী কলেজের শিক্ষার্থী নাদিম সিনা এবং শিক্ষার্থী হিসেবে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া শিক্ষার্থীদের সাথে একাত্ত্বতা প্রকাশ করে সহবস্থান করেন, রাজশাহী প্রেসক্লাবের সাধারন সম্পাদক আসলামুদ্দৌলা, বাম গনতান্ত্রিক জোট রাজশাহী শাখার সমন্বায়ক রাগীব হাসান মুন্না ও ছাত্রনেতা তামিম সিরাজীসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।
প্রতীকী ক্লাসের শিক্ষকরা বলেন, দেড় বছরের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর ফলে দেশের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়তে চলেছে এবং জাতি মেধাশুন্য হওয়ার উপক্রম হয়েছে। তাই যতদিন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান না খুলে দেওয়া হবে ততদিন পর্যন্ত রাজপথে প্রতীকী ক্লাস ও অবস্থান কর্মসূচির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আন্দোলন চালিয়ে যাওয়া হবে।