স্বাধীন ফিলিস্তিনের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পদযাত্রা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর নির্যাতনের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করে পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর পূর্বপাশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন একাডেমিক ভবনের সামনে দিয়ে প্যারিস রোড হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে আম বাগানে গিয়ে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি মুন মোহন বাপ্পা, তামান্ন তন্বী, নুর সালাম, সাধারণ সম্পাদক আসাদুল্লা হিল গালিব, সাংগঠনিক সম্পাদক কাবিররুজ্জামান রুহুল, জাহিদ হাসান সোহাগসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা ফিলিস্তিন ও বাংলাদেশের পতাকা, ব্যানার ও প্লেকার্ড হাতে নিয়ে পদযাত্রায় অংশ নেন। মিছিলে মুক্তি মুক্তি মুক্তি চাই ফিলিস্তিনের মুক্তি চাই, ইসরায়েল নিপাত যাক ফিলিস্তিনি মুক্তি পাক, ফ্রি ফ্রি প্যালেস্টাইন-স্টপ জেনোসাইডসহ বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। নেতৃবৃন্দ বলেন, ইসরায়েল ফিলিস্তিনের মানুষকে নির্বিচারে হত্যা করছে। ইসরাইল যে গণহত্যা চালিয়েছে তার নিন্দা জানাই এবং আন্তর্জাতিক আইনের আওতায় তাদের শাস্তি জানাই।

এর আগে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় রাবি’র ফোকলোর বিভাগের প্রফেসর ড: আমিরুল ইসলাম কনক, ক্রপ সাইন্স এন্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ডঃ নুরুল আমিন, আরবি বিভাগের প্রফেসর ডঃ ইফতেখারুল আলম মাসুদ, অর্থনীতি বিভাগের প্রফেসর ডঃ ফরিদ খান, বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখার সভাপতি রায়হান আলী, স্টুডেন্ট রাইট সভাপতি মেহেদী সজিব ও আরবি বিভাগের শিক্ষার্থী মাহাইর ইসলাম বক্তব্য রাখেন।