১৮ই মে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

আগামী ১৮ মে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন হতে যাচ্ছে। এ উপলক্ষে জেলা পরিষদ কর্তৃক রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন পূর্ব প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টায় জেলা পরিষদ কার্যালয়ে জেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সাবেক মেয়র মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল হাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল উপস্থিত ছিলেন।

এ সময় অন্যদের মধ্যে কবি ও সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মুজিবুল হক বকু, বীর মুক্তিযোদ্ধা আয়বুর রহমান, বীর মুক্তিযোদ্ধা তৌয়বুর রহমান , বীর মুক্তিযোদ্ধা এস এস জহিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম কোরবান আলী, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক টুকু, বীর মুক্তিযোদ্ধা আওরঙ্গজেব সহ বিভিন্ন শ্রেণী পেশার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল হাদী বলেন, রাজশাহীর মানুষের দীর্ঘদিনের দাবি ছিল রাজশাহীতে একটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রতিষ্ঠা করা হোক। আগামী ১৮ই মে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন হতে যাচ্ছে। রাজশাহী জেলা পরিষদ কর্তৃক একটি দর্শনীয় কেন্দ্রীয় শহীদ মিনার হবে, তা রাজশাহীবাসীর জন্য অত্যন্ত গর্বের। তিনি আরো বলেন, রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল একজন শহীদ পরিবারের সন্তান। জেলা পরিষদের সার্বিক সহযোগিতায় দৃষ্টিনন্দন কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের উদ্যোগ গ্রহণের জন্য ব্যক্তিগত ও রাজশাহীবাসির পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।

এছাড়া অন্যদের মধ্যে রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রোজা হাসান, সহকারি প্রকৌশলী এজাজুল আলম, উপসহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, হিসাব রক্ষক আব্দুল মতিন, সার্ভেয়ার আলিফ আলী, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারি ফজলে এলাহী সোহেল ও সুলতান নূর আরেফিন সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রস্তুতি সভা শেষে সভায় উপস্থিত সকলে রাজশাহী কেন্দ্রীয় শহীদ মিনার কাজের স্থান পরিদর্শন করেন।