২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলে ডেঙ্গুতে ভর্তি ৩৭, সুস্থ হয়েছেন ৩৭

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৭ জন রোগী। আজ বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কর্তৃপক্ষ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ জন রোগী।

বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৪৫ জন রোগী। এদের মধ্যে বিভিন্ন জেলা থেকে আক্রান্ত রয়েছেন ৩২ জন এবং স্থানীয় ভাবে আক্রান্ত রয়েছেন ১১৩ জন রোগী। ডেঙ্গু আক্রান্ত রোগীগুলো ২৫, ৩০, ৩৯ ও ৪০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৫ই জুন থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি শুরু হয়। এছাড়াও ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীর জন্য এনএস-১ অ্যান্টিজেন টেস্ট ফ্রি করা হয়েছে। জটিল ডেঙ্গু রোগীদের জন্য আইসিইউসহ অন্যান্য চিকিৎসা সেবাও প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন ১৪০০ জন রোগী। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৪৮ জন। আর ডেঙ্গুতে চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ৭ জন রোগীর মৃত্যু হয়েছে।