আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে রাজশাহীতে আলোচনা সভা ও অসচ্ছল প্রবীণ ব্যাক্তিদের আপ্যায়ন অনুষ্ঠিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে রাজশাহী মহানগরীতে আলোচনা সভা ও অসচ্ছল প্রবীণ ব্যাক্তিদের আপ্যায়ন করা হয়েছে।

আজ বুধবার বেলা ১১ টার দিকে মহানগরীর এক রেস্তোরাঁয় প্রফেশনাল সোসাল ওর্য়ার্কাস ফাউন্ডেশনের আয়োজনে এ আলোচনা সভা ও আপ্যায়ন অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রফেশনাল সোসাল ওর্য়ার্কাস ফাউন্ডেশনের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের অবসর প্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক। এসময় রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, প্রবীণ হিতৈষী সংঘ ও জরবিজ্ঞান প্রতিষ্ঠানের সভাপতি ড: ডি এম জহুরুল ইসলাম, ঢাকার সোসাল ডেভেলপমেন্ট সেন্টারের নির্বাহী পরিচালক নুরুল ইসলাম, প্রফেশনাল সোসাল ওর্য়ার্কাস ফাউন্ডেশনের রাজশাহীর সদস্য পিয়ার বকস, ইদ্রিশ আলী, মফিজুল ইসলাম, আতিকুল ইসলাম, ইসমাইল হোসেন, রাশেদ আহমেদ,ওয়াজেদ আলী মিল্লাত, মমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, ‘প্রবীণ নাগরিকগণ দেশের সম্পদ। দেশের মোট জনগোষ্ঠীর এক বিশাল অংশ প্রবীণ। তাঁদেরকে বাদ দিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প বাস্তবায়ন সম্ভব নয়। প্রবীণ জনগোষ্ঠীর গুরুত্ব উপলব্ধি করে তাঁদের মানসম্মত জীবন-যাপন নিশ্চত করার জন্য সরকার ‘সামাজিক নিরাপত্তা বেষ্টণী কার্যক্রম’এর আওতা বাড়িয়েছে। প্রবীণদের অধিকার সংরক্ষণ এবং প্রয়োজনীয় সহায়তা ও সুযোগ-সুবিধা প্রদান করে তাদের জীবনের অবশিষ্ট সময় সুখ, শান্তি ও মর্যাদার সঙ্গে অতিবাহিত করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া খুবই জরুরি।

অনুষ্ঠান শেষে গরীব, অসহায় ও হতদরিদ্র প্রবীণ ব্যাক্তিদের আপ্যায়ন করা হয়।