‘বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্স’ মতবিনিময় সভায়

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

নবগঠিত এ দলের ছায়াতলে এসে আগামীতে রিকশা চালকরাও জনগণের সেবায় কাউন্সিলর হতে পারবেন বলে জানিয়েছে প্রবাসীদের অধিকার নিয়ে কাজ করা দেশের প্রথমরা জনৈতিক দল ‘বাংলাদেশ ডেমোক্রেটিক এলায়েন্স’ (বিডিএ)।

এছাড়া বাংলাদেশও একদিন পৃথিবীকে নেতৃত্ব দেবে বলে আশা প্রকাশ করেছে দলটির নেতারা। আজ শনিবার সাড়ে ১১ টার দিকে রাজশাহীতে দলটির বিভাগীয় প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিডিএ‘র প্রতিষ্ঠাতা আহবায়ক শাহাবউদ্দিন বাচ্চু। কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যক্ষ আজিজুর রহমান মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাসার এডুকেশন ও কারিকুলাম বিশেষজ্ঞ, শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. শহীদ মনু, শান্তা মরিয়ম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও সরকার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান, রিপাবলিক পার্টি অব বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা নুর মোহাম্মদ সিরাজী, ন্যাপ (ভাসানি) চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাসানি। এসময় অন্যান্যেও মাঝে বিডিএ‘র রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী মোখলেসুর রহমান, নাগরিক ভাবনার আহবায়ক হাবিবুর রহমান, যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোতাসিম বিল্লাহ বক্তব্য রাখেন।

এছাড়া সভায় দলটির রাজশাহী বিভাগের সকল জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, আগামীর বাংলাদেশ হবে জনগণের। ঘুষ-দুর্নীতি ও নমিনেশন বাণিজ্যও বিরুদ্ধে আপোষহীন থেকে জবাবদিহিতামূলক সরকার গঠন করতে চায় বিডিএ।