রাজশাহীতে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীতে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ছিলো, জনগন শান্তি প্রগতি, অংশীদারিত্বের শক্তি। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সকল শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

দিবসটি উপলক্ষ্যে আজ রোববার সকাল ১০টায় সাহেব বাজার জিরো পয়েন্টে প্রধান অতিথিসহ আগত অতিথিরা বেলুন ও ফেস্টুন এবং শান্তির প্রতিক পায়রা অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানের অনুষ্ঠানিকতা শুরু করেন। এরপর জিরো পয়েন্ট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে রাজশাহী কলেজে এসে শেষ হয়। পরবর্তীতে কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশন নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ একাডেমির এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল আবু হাসান মো. তারিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট, সেনাবাহিনী, র‌্যাব, বিজিপি, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় ৪২ টি প্রতিষ্ঠানের ৫০০ জন অংশগ্রহন করেন।

অনুষ্ঠান শেষে সভাপতি মহোদয় প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট উপহার তুলে দেন।