রাজশাহীতে যাত্রা শুরু করলো আন্তর্জাতিক সংগঠন জেসিআই

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে যাত্রা শুরু করলো বিশ্বের অন্যতম পুরাতন আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে মহানগরীর একটি রেস্তঁরায় আলোচনাসভা অনুষ্ঠিত হয় এবং আলোচনাসভা শেষে ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন, সৈয়দ আব্দুল্লাহ শাওন এবং সাধারণ সম্পাদক হয়েছেন তামিম হোসেন।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা তারেক নূর মামুন, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর ড. রোখসানা বেগম, রিয়েল এস্টেট এন্ড ডেভেলপারস এসোসিয়শনের রাজশাহীর সভাপতি তৌফিকুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী, এমডি ইনফোটেক এর ম্যানিজিং ডিরেক্টর মঞ্জুরুল মোর্শেদ উপস্থিত ছিলেন।

এসময় জেসিআই বাংলাদেশের ন্যাশনাল অফিসারের মধ্যে ন্যাশনাল সেক্রেটারি জেনারেল জিয়াউল হক ভুইয়া, ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট কামরুল ইসলাম চৌধুরী, ন্যাশনাল বাংলাদেশ ডেভেলপমেন্ট কাউন্সিল চেয়ারপারসন ফাতেমা আক্তার নাজ, জেসিআই ঢাকা সেন্ট্রাল’র প্রেসিডেন্ট হাবিব জুয়েল, জেসিআই ঢাকা এলিট এর প্রেসিডেন্ট শাফকাত ইসলাম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আকিবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট মেহজাবিন কথা, অরিত্র আহম্দে, ট্রেজারার তানভির আহমেদ অভি, জেনারেল লিগাল কাউন্সেল সুমায়া রহমান কান্তি, ডিরেক্টর সামিউল হক দিপ্ত, সাদ্দাম হোসেন শুভ, এএসএস ইমরুল হাসান, ইনজামাম-আল-হক নাদিম, অমিও খান এবং জুবায়ের হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, নবনির্বাচিত জেসিআই নেতারা তরুণ ও যুব সমাজের দক্ষতা, উদ্যোক্তা উন্নয়ন, লিডারশিপ ডেভেলোপমেন্ট এবং রাজশাহীর উন্নয়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করার ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সের তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। ১৯১৫ সালে প্রতিষ্ঠিত এই আন্তর্জাতিক সংগঠনের সদরদপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইসে অবস্থিত। বিশ্বের ১২৪ টিরও বেশী দেশে কাজ করে এই সংগঠনটি।

এছাড়াও কমিটি ঘোষণার পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।