রাজশাহী মেডিকেলের ইন্টার্নদের আল্টিমেটাম দিয়ে কাজে যোগদানের ঘোষণা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলাকারিদের গ্রেফতারের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে আগামিকাল থেকে কাজে যোগ দিবেন ইন্টার্ন চিকিৎসকরা। তবে আজ থেকে কর্মবিরতি শিথিল করা হয়েছে।

আজ বৃৃহস্পতিবার আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত হাসপাতাল প্রশাসনের কর্মকর্তাদের বৈঠক শেষে কাজের ফেরার ঘোষণা দেন তারা। ওই বৈঠকে হাসপাতালের পরিচালক ছাড়াও সকাল বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে রাজশাহী মেডিকেল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন জানান, হাসপাতালে হামলার ঘটনায় কর্তৃপক্ষ মামলা করেছে। সে মামলায় হামলাকারিদের গ্রেফতার করতে হবে। ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করা না হলে শনিবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে নতুন আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, চিকিৎসকদের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে মহানগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন বাদি হয়ে রাজপাড়া থানায় এ মামলা দায়ের করেছেন। মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাত কিছু সংখ্যক ছাত্রকে আসামী করা হয়েছে। যেহেতু হাসপাতালে হামলা হয়েছে এবং ভাঙচুর করা হয় তাই পরিবর্তি নিরাপত্তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি মামলা করে রাখা হয়েছে।