রাজশাহীর চারঘাটে পরিবার কল্যাণ ও প্রচার সপ্তাহ শুরু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

“সময়মতো নিলে পরিবার পরিকল্পনা পদ্ধতি শিশু ও মাতৃস্বাস্থ্যের হবে উন্নতি” এই প্রতিপাদ্যে রাজশাহীর চারঘাটে পরিবার কল্যাণ ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে।

শনিবার সকালে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এর আয়োজনে উপজেলার সরদহ ও শলুয়া ইউনিয়নসহ বিভিন্ন স্থানে এ কর্মসূচী পালন করা হয়।

পরিবার কল্যাণ ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সরদহ ইউনিয়নের বাড়ি বাড়ি গিয়ে মা ও শিশু স্বাস্থ্যের উন্নতি সাধন, গর্ভবতী সেবা ও মা ব্যাংকসহ স্বাস্থ্য উপকরণ পৌছে দিয়েছেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ফয়সাল ফেরদৌস, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাদুল ইসলাম, চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু ও পরিবার কল্যাণ পরিদর্শক সোহেল রানাসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা এবং এলাকার গর্ভবতী মায়েরা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন এলাকার তৃনমুল পর্যায়ে গরীব পরিবারের বাড়িতে গিয়ে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যের খোজখবর নেন ও মা ব্যাংক, ঔষধসহ বিভিন্ন উপকরণ প্রদান করেন।