‘ছিনতাইকারীর’ হামলায় ১৬ দিন আইসিইউতে থাকা রাজশাহী কলেজ ছাত্রের মৃত্যু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সুজন হোসেনের প্রতিবেদনে

রাজশাহী মহানগরীর রাজারহাতা এলাকায় গত ১৭ সেপ্টেম্বর ভোরে ছিনতাইকারীর হামলায় আহত রাজশাহী কলেজের শিক্ষার্থী নিশাদ আকরাম (২৪) মারা গেছেন।

আজ মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত নিশাদ আকরামের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলার আড্ডা গ্রামে। তিনি রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার মৃত্যুতে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, এ ঘটনা খুবই মর্মান্তিক ও আমাদের জন্য কষ্টের। এ শহরে লক্ষাধিক শিক্ষার্থী রাত-বিরাতে কোচিং প্রাইভেটের জন্য চলাফেরা করে। তারা যেন এ ধরনের ঘটনার শিকার আর না হয়। আমি রাজশাহী কলেজের এমন মেধাবী শিক্ষার্থী হারিয়ে খুবই শোকাহত ও মর্মাহত। রাজশাহী কলেজের পক্ষ থেকে আমারা অপরাধীদের সুষ্ঠু বিচারের দাবি জানাই।

এদিকে, মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন জানান, এ ঘটনায় তার চাচাতো ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আসাদুজ্জামান বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। সেটিই এখন হত্যা মামলায় রূপ নেবে। হামলা ও ছিনতাইয়ের মামলায় সেলিম নামের একজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ছিনতাইকারী সেলিম হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার নামে আটটি মামলা রয়েছে। এছাড়াও হামলার সঙ্গে জড়িত অন্যজনকেও গ্রেফতারে চেষ্টা চলছে।