আগামীকাল পবা ও মোহনপুর উপজেলা নির্বাচন, নির্বাচনী সরঞ্জাম বিতরণ

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

আগামীকাল বুধবার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

এ উপলক্ষে আজ মঙ্গলবার বেলা ১১ টায় দুটি উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম বিতরণ করেন। প্রত্যেকটি কেন্দ্রের প্রিজাউডিং ও সহকারি প্রিজাউডিং অফিসারকে নির্বাচনী সরঞ্জাম স্বচ্ছ ব্যালট বক্স, সিলসহ সিলপ্যাড, অমচণীয় কালিসহ প্রয়জনীয় কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়।

তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস-চেয়ারম্যান পদে ১৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

পবা উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৬ জন, ভাইস চেয়ারম্যানে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রয়েছেন। এই উপজেলার ভোট কেন্দ্রের সংখ্যা ৮৪ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৬২৬টি। ভোটার সংখ্যা ২ লাখ ৬০ হাজার ৮৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩০ হাজার ৯০১ জন ও নারী ভোটার রয়েছেন এক লাখ ২৯ হাজার ৯৩৪ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৩ জন।

এদিকে মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী আছেন। এই উপজেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ৪৫টি এবং মোট ভোট কক্ষের সংখ্যা ৩৪৬ টি। ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৭০৪ জন এবং নারী ভোটার রয়েছেন ৭২ হাজার ৮৩৯ জন।

উল্লেখ্য, আগামীকাল ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সকাল ৮টা থেকে ভোটগ্রহন শুরু হয়ে বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।