চতুর্থ ধাপে রাজশাহীর দুটি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় শান্তিপূর্ণভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সকাল আটটা থেকে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত।

সকালে ভোটারদের উপস্থিতি কম হলেও তা বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে জানান প্রার্থীরা। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন নির্বাচন কমিশন। তবে ভোটগ্রহণ শুরুর পর এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদের মধ্যে চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে রয়েছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এই উপজেলার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬৩ টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৪০৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৫৮৩ জন, এবং নারী ভোটার সংখ্যা ৮৯ হাজার ৮১৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন।

এছাড়া বাঘা উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬৯টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৬৬৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮৩ হাজার ৭ জন, এবং নারী ভোটার সংখ্যা ৮২ হাজার ৬৫৬ জন।

এবার চতুর্থ ধাপে রাজশাহীর দুই উপজেলায় সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন করতে মহানগর ও জেলা পুলিশ সদস্য প্রায় ১২০০ জন, আনসার সদস্য ১৯৬৭ জন, ৬ প্লাটুন বিজিবি, ১৮ জন ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৪ টি টিম দায়িত্ব পালন করছেন। এছাড়াও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব ও পুলিশের টহল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।