রাজশাহীতে অন্যায়ের প্রতিবাদে সরকারী সিটি কলেজের শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

শেয়ার করুন

বিস্তারিতদেখুননিচেরভিডিওলিংকেসেলিমউদ্দীনেরপ্রতিবেদনে…

রাজশাহী সরকারী সিটি কলেজের নানা অনিয়ম ও অন্যায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১১.২০ মিনিটে রাজশাহী সরকারী সিটি কলেজ চত্বরে সাধারন শিক্ষার্থীদের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, অত্র কলেজের শিক্ষার্থী তানভীর হাসান। এতে বলা হয়, রাজশাহী সরকারি সিটি কলেজের ছাত্র কমন রুম কক্ষ ছাত্রলীগ কর্তৃক অসামাজিক কার্যকলাপ চাঁদাবাজি আগ্নেয়অস্ত্র ব্যবহার করা এবং একই সাথে কলেজ অধ্যক্ষের অনৈতিক কার্যকলাপের সহায়তার দায়ে বৈষ্যম্যবিরোধী ছাত্র জনতার চাপে অধ্যক্ষ আমিনা আবেদীনের পদত্যাগ প্রসঙ্গে জানানো হয়।

বলা হয় গত ১৩ই আগস্ট তারিখে সরকারি সিটি কলেজের অধ্যক্ষ জনাব আমিনা আবেদীন ক্ষমতাচূত আওয়ামীলীগ সরকারের ছাত্র সংগঠন ছাত্রলীগ কর্তৃক কলেজের ছাত্র কমন রুম কক্ষ জবর দখল করে আগ্নেয়অস্ত্র দ্বারা ছাত্র নির্যাতন, টর্চার সেল, মাদক সেবন, অসামাজিক অনৈতিক কার্যকলাপ করলেও কলেজ অধ্যক্ষ নিরব থাকায় কলেজের শিক্ষার পরিবেশ গত ১৫ বছরে মারাত্মক ভাবে বিগ্নীত হয়েছে। একই সাথে কলেজের শিক্ষার মান অবনতি হয়েছে। একটি সরকারি কলেজে ছাত্রলীগের পেটুয়া বাহিনীর এসব কার্যকলাপ প্রশ্রয় দেওয়ার কারণে অধ্যক্ষ মহাদয়ের পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা। এর ফলশ্রুতিতে অধ্যক্ষ আমিনা আবেদীন গত ১৩ই আগস্ট তারিখে উপধ্যক্ষের কাছে তার পদত্যাগ পত্র জমা দেন। যাহার স্মারক নং-৯০৮ আরজিসিসি।

কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগ বিরোধী যে সকল ছাত্র সংগঠন ছিল তারা নেতা কর্মীদের প্রতিনিয়ত ধরে নিয়ে গিয়ে কলেজ ছাত্রাবাসের টর্চার সেলে অমানবিক নির্যাতন চালাতো এবং এরই অংশ হিসেবে ছাত্রদল কর্মী ইয়াছির আরাফাতকে অমানুষিক নির্যাতন করে আহত করে। এই ঘটনায় অভিযোগ করলে কলেজের শিক্ষকদের সম্পাদক ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ইফফাত জেরিন এর নিকট মৌখিক অভিযোগ করলেও তিনি এ বিষয়ে কোন পদক্ষেপ নিতে ব্যর্থ হন। তিনি ইয়াছির আরাফাতকে বলেন তুমি ছাত্রদল করো অতএব এখানে আমার কিছু করার নাই। এছাড়া অধ্যক্ষের দূর্নিতীর অংশ হিসেবে কলেজ শিক্ষার্থীর কাছ থেকে আইডি কার্ড বাবদ প্রতি জনের কাছ থেকে ৭০০/-টাকা করে আদায় করা হয়েছে।

এছড়া সংবাদ সম্মেলনে, কলেজের শিক্ষার্থী ফারহাদ আহাম্মেদ সোহাগ, সাঈদ হাসান রিয়াদ, শেখ আসিফ নাফি ও আব্দুর রহমান উপস্থিত ছিলেন।