ভাংচুর ও নৃশংস হত্যাযজ্ঞের প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত সূফী পরিষদের মানববন্ধন

শেয়ার করুন

বিস্তারিতদেখুননিচেরভিডিওলিংকেসেলিমউদ্দীনেরপ্রতিবেদনে…

সারাদেশে পবিত্র ধর্ম ইসলামের শত্রু সহিংস নৈরাজ্য সৃষ্টিকারী জঙ্গীবাদী দুষ্কৃতিকারীদের দ্বারা শান্তির ধর্ম ইসলামের প্রচারক সূফী-দরবেশ, অলী-আউলিয়াগণের মাজারে অগ্নিসংযোগ, ভাংচুর ও নৃশংস হত্যাযজ্ঞ বন্ধ ও এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির দাবীতে প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বিকাল চারটায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সম্মিলিত সূফী পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্টিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের সাথে সাথে বাংলাদেশের শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী মৌলবাদীরা দেশের বিভিন্ন মাজার ভাঙচুর করেছে। বর্তমান অন্তবর্তী কালীন সরকারকে উদ্দেশ্য করে তারা বলেন, মাদ্রাসার ছাত্রদের দিয়ে আপনি মন্দির পাহারা দিবেন আর রাতের অন্ধকারে দুষ্কৃতিকারীদের দিয়ে মাজারে আগুন দিবেন এই তামাশা বন্ধ করুন এবং মাজার ভাঙচুর কারীদের বিচার করতে না পারলে পদত্যাগ করুন।

এছাড়া বক্তারা, চট্টগ্রামের মাওলা গরীবুল্লাহ্ শাহ্ (র) এর রওজা ভাংচুর এবং সূফী-দরবেশ, অলী-আউলিয়াগণের মাজারে অগ্নিসংযোগ ও নৃশংস হত্যাযজ্ঞের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধনে, বাংলাদেশ সম্মিলিত সূফী পরিষদ রাজশাহী জেলা শাখার আহ্বায়ক ড.শাহ্ সৈয়দ হাসিব উল হাসান রাজা, প্রচার সম্পাদক মানছুরিয়া খানকা শরীফ দারুসা পবা রাজশাহীর এস এম আজিজুল আলম, বঙ্গবন্ধু কলেজ রাজশাহীর অধ্যাপক শাহাদাত হোসেন, ভক্ত বাখারাবাজ দরবার শরীফ কাটাখালী রাজশাহীর ইয়াসিন আলী মোল্লা, সভাপতি ধামিন পাকুরিয়া দরবার শরীফ মোহনপুর রাজশাহীর ডাঃ সাহাবুল, খাজা চিশতিয়া মাখদুমিয়া মালংগী কালান্দর নিজামি কাদরী দরগাশরীফ ঘোড়ামারা রাজশাহীর সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, মান্দা শালিফিন দরবার শরীফ রাজশাহীর প্রচার সম্পাদক খন্দকার রফিক চিশতী এবং ভক্ত দুর্গাপুর দরবার শরীফ রাজশাহীর ওমর ফারুকসহ অসংখ্যা ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।