রাবি উপাচার্যসহ তিন কর্তার ২৫টি দুর্নীতির প্রমাণ পেল ইউজিসি

শেয়ার করুন

বিস্তারিত দেখুন ভিডিও লিংকেঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী জাকারিয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের প্রমাণ পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান আগামিকাল রোববার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান জানাবেন।

ইউজিসির তদন্ত কমিটি গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শীর্ষস্থানীয় এসব ব্যক্তির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত কার্যক্রম শেষে সুপারিশসহ প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষা মন্ত্রণালয় ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে এই প্রতিবেদন জমা দিয়েছে। ইউজিসির সদস্য ও এই তদন্ত কমিটির প্রধান দিল আফরোজা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. দিল আফরোজা বেগম জানান, তদন্ত কমিটি সুপারিশসহ তদন্ত প্রতিবেদন গত মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় এবং বুধবার শিক্ষা মন্ত্রণালয় ও দুর্নীতি দমন কমিশনে জমা দেয়া হয়েছে। আমরা বিশ্ববিদ্যালয়ের কিছু শীর্ষ কর্মকর্তা ও শিক্ষকদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পেয়েছি। তাদের বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, অবৈধ নিয়োগসহ মোট ২৫ টি অভিযোগের সত্যতার প্রমাণ পেয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। তদন্ত কমিটির ৭৩৬ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। যেখানে ৩৬ পৃষ্ঠার মূল প্রতিবেদন ও ৭০০ পৃষ্ঠার সংযোজনী প্রতিবেদন রয়েছে।