১৯ দিনে লকডাউন শেষে রাজশাহী থেকে ট্রেন ও বাস চলাচল শুরু

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

দীর্ঘ ১৯ দিনের লকডাউন শেষে স্বাস্থ্যবিধি মেনে আন্ত:নগর ও লোকাল ট্রেন এবং দূরপাল্লার বাস রাজশাহী থেকে চলাচল শুরু হয়েছে।

আজ বুধবার সকাল থেকে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে যাত্রী নিয়ে আন্ত:নগর ও লোকাল ট্রেন এবং দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে।
সকালে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে সকল রুটের ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীতে লকডাউনের পরে প্রথমদিন শতভাগ যাত্রী নিয়ে ১২ জোড়া ট্রেন চলাচল করছে।

এদের মধ্যে ৯ জোড়া আন্তঃনগর ও ৩ জোড়া লোকাল ট্রেন রয়েছে। যাত্রীদের ট্রেনে ওঠার ক্ষেত্রে হ্যান্ড-স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করার জন্য রেলের নিরাপত্তাকর্মিরা যাত্রীদের বাধ্য করছেন।

এদিকে রাজশাহী জেলা বাস মালিক সমিতির সহ-সভাপতি নুরুজ্জামান মোহন জানিয়েছেন, তারা সরকারের নির্দেশ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল শুরু করেছেন। তাদের লোকাল ও আন্তঃজেলা ৬০০টি বাসের মধ্যে প্রথমদিন ২০০ টি বাস চলাচল করছে এবং পর্যায়ক্রমে প্রতিদিন পরিবর্তনের মাধ্যমে ২০০ টি করে বাস চলবে।

তবে বাসস্ট্যান্ডে প্রথমদিনে যাত্রীদের উপস্থিতি তুলনামূলক কম ছিলো। কিছু কিছু জায়গায় যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে উপেক্ষিত লক্ষ্য করা গেছে। অনেককে মাস্ক পরিধান করতে দেখা যায়নি এবং কেউ পড়লে তা সঠিকভবে পরিধান করেননি। যার ফলে সংক্রামন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।