ডায়রিয়ায় আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে ভর্তি সাবেক খাদ্যমন্ত্রী

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে হাসনাত হাকিমের প্রতিবেদনে

আসন্ন আইনজীবী, বার কাউন্সিল নির্বাচন উপলক্ষে রাজশাহীতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম।

ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে বুধবার (১১ মে) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী জানান, সাবেক এই মন্ত্রী বর্তমানে হাসপাতালের ভিভিআইপি কেবিনে রয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে , তবে তার জন্য সবধরনের জরুরি ব্যবস্থাপনা প্রস্তুত রাখা হয়েছে। তার কমপক্ষে ৯/১০ বার পাতলা পায়খানা হয়েছে। তবে ভর্তির পর তাকে প্রয়োজনীয় সবধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাতলা পায়খানার কারণে তার শরীরে পানিশূন্যতা দেখা দিয়েছে। ব্লাড প্রেশার একটু কমেছে। তবে এরপরও তার জন্য আইসিইউসহ প্রয়োজনীয় সবধরনের জরুরি ব্যবস্থাপনা প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি। এছাড়া, এর আগে থেকেই তিনি কিছু শারিরীক জটিলতায় ভুগছিলেন। তাকে ঢাকায় নেয়া হবে। তবে আবহাওয়া ভালো না থাকার কারণে ঢাকায় নেয়ার জন্য আবেদন করতে পারছে না বলেও জানালেন হাসপাতালের পরিচালক।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. খলিলুর রহমান জানান, এখন শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে। তবে তার বয়স ৭২ বছর। ডায়াবেটিসসহ অন্যান্য শারীরিক জটিলতাও আছে। অবস্থার অবনতি হতে পারে এমন শঙ্কা রয়েছে। তাই মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকায় রেফার্ড করা হচ্ছে।ঢাকায় নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলমান বলে জানান তিনি।

এদিকে, সকালে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার পর কামরুল ইসলামের চিকিৎসায় রামেক হাসপাতালের অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে নয়জন চিকিৎসককে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারা তাঁকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।

সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম অসুস্থ্যতার খবর শুনে হাসপাতালে দেখতে যান আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন।