রাজশাহীতে ডিমের দোকানে ভোক্তা অধিকারের অভিযান ॥ জরিমানা আদায়

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

ডিমের বাজারে অসাধু ব্যক্তি/প্রতিষ্ঠানের কারসাজি প্রতিরোধে সারাদেশের ন্যায় বিভিন্ন বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে রাজশাহী মহানগরীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন রাজশাহীর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ শুক্রবার দুপুরে দিকে মহানগরীর সাহেব বাজার এলাকায় কয়েকটি দোকানে রাজশাহী জেলা জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মাসুম আলী এ অভিযান পরিচালনা করেন। অভিযানে দুপুর পর্যন্ত তিনটি প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকাসহ ডিমের অতিরিক্ত দাম রাখার অভিযোগসহ নানা অপরাধে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে রাজশাহী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ মাসুম আলী জানান, আপনারা জানেন যে সারাদেশে ডিমের বাজার অস্থিতিশীল চলছে। বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় সারাদেশের ন্যায় রাজশাহী মহানগরীতে ডিমের বাজার যাতে অস্থিতিশীল না হয়, কোন ওষুধ ব্যবসায়ী যাতে অতিরিক্ত দামে ডিম বিক্রি করতে না পারে, একারনে অভিযান পরিচালনা করা হচ্ছে। কোনো ব্যবসায়ী বেশি দাম রাখলে সরকারি নির্দেশনা মতো তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। আর আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।