রাজশাহী মহানগরীর চারখুটা মসজিদ সংলগ্ন রাস্তাটি দখলজনিত কারনে বিলুপ্তপ্রায়

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন ২ নং ওয়ার্ডের চারখুটা মসজিদ সংলগ্ন রাস্তাটি দখলজনিত কারনে বিলুপ্তপ্রায় হতে চলেছে।

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে বলেন, বর্তমানে রাস্তাটির নির্মাণ কাজ চলছে। তবে পূর্বে যে রাস্তার মাপ ১৮ ফিট ছিলো বর্তমানে সে মাপ আর নেই। যার ফলে রাস্তাটি অনেক সরু হয়ে গেছে। অনেকে রাস্তাটি দখল করে বাড়ীর জায়গা বৃদ্ধি করে সেখানে প্রাচির নির্মাণ করেছে। আবার কেউ রাস্তার পাশের ড্রেন ভেঙ্গে সেখানে দোকানপাট নির্মাণ করেছে। যার ফলে রাস্তার মাপ কোথাও ১২ ফিট কোথাও ১০ ফিট আবার কোথাওবা ৮ ফিট পর্যন্ত প্রসস্থ রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসীর অনেকে বলেন, এই এলাকায় কোন অগ্নিকান্ডের ঘটনা ঘটলে বা কেউ হঠাৎ গুরুতর অসুস্থ্য হলে ফায়ার সার্ভিসের কোন গাড়ী বা এ্যাম্বুলেন্স প্রবেশ বা বাহির হতে পারবে না। এ ব্যাপারে তারা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এর নিকট বার বার হস্তক্ষেপ চেয়ে ব্যর্থ হয়েছেন।

এলাকাবাসী কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, এই রাস্তার আশেপাশে কাউন্সিলরের অনেক আত্মীয়-স্বজনের বাড়ি ও দোকান-পাট থাকায় তিনি রাস্তা প্রশস্তকরণে গড়িমশি করছেন। তারা বলছেন অতিদ্রুত রাস্তার কাজ বন্ধ করে দিয়ে, রাস্তা প্রশস্ত করতে যা যা পদক্ষেপ গ্রহণ করতে হয় তার সমাধান করে, এরপর রাস্তার নির্মাণ কাজ শুরু করতে।

এলাকাবাসী বলছেন, মানণীয় মেয়র মহাদয় যেন এই রাস্তাটির দিকে সুদৃষ্টি দিয়ে রাস্তা প্রশস্তকরণে এলাকাবাসীকে সহযোগীতা করার পাশাপাশি রাজশাহীকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে অগ্রণী ভূমিকা রাখবেন।