রাজশাহীতে লকডাউনের বিধিনিষেধ না মানলেই শাস্তি

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

 

করোনার সংক্রমন প্রতিরোধে বিভাগীয় মহানগরী রাজশাহীতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী টহল জোরদার করা হয়েছে।

আজ রোববার সকাল থেকে মহানগরীর গুরুত্বপূর্ন পয়েন্ট গুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করেছেন। মহানগরীর নিউ মার্কেট এলাকায় অভিযানের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আবু আসলামসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এসময় অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আবু আসলাম বলেন, যে সকল ব্যাক্তি রাস্তায় বের হয়েছে তাদের জিঙ্গাসাবাদ করে সঠিক কারণ না দিতে পারায় নিউ মার্কেট এলাকায় ৫ জনকে ১ ঘন্টা রোদের মধ্যে দাড়িয়ে রেখেছি এবং আরও কয়েক জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকার বিভিন্নভাবে জনগণকে সচেতন করার জন্য বিধিনিষেধ আরোপ করেছেন। আমরা তা যথাযথ পালন করার চেষ্টা করছি, তারপরও জনগণ সচেতন হচ্ছে না।

এছাড়াও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ মেজিস্ট্রেট অভিজিত সরকার জানিয়েছেন দুপুর ২টা পর্যন্ত মহানগরীতে অভিযান পরিচালনা করে লকডাউনের বিধিনিষেধ অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানায় ২৬ জনকে ৩৭ টি মামলা দিয়ে ৯৭ হাজার টাকা জরিমানা করেছেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ মেজিস্ট্রেট তারিকুল ইসলাম ( ভিপি শাখা) ও কাউছার হামিদ (জুডিশিয়াল মুন্সিখানা শাখা, তথ্য ও অভিযোগ শাখা, প্রবাসি কল্যাণ শাখা এবং তথ্য প্রদানকারী কর্মকর্তা) ।

সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মুল আইন-২০১৮ এর (দন্ডবিধি ১৮৬০) ধারা লঙ্ঘন করায় এ জেল-জরিমানা করা হয়েছে। আর অভিযান অব্যাহত রয়েছে।