রাজশাহীর চারঘাটে সরকারি রাস্তা দখল করে দোকান নির্মান

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীর চারঘাটে সরকারি রাস্তা দখল করে দোকান নির্মান করেছে একটি প্রভাবশালী মহল। উপজেলার সারদা ইউনিয়নের ধমহাটা মৌজার ফকিরের মোড় নামক স্থানে এই দোকান নির্মানের ঘটনা ঘটেছে।

আমাদের চারঘাট প্রতিনিধি নজরুল ইসলাম বাচ্চু জানান, স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তরের আওতায় উপজেলার ফকিরের মোড় হতে বামনদিঘী বাজার পর্যন্ত কাঁচা রাস্তাটি প্রায় ১ শত বছরের পুরাতন। দীর্ঘদিন অপেক্ষার পরে এই রাস্তাটি স্থানীয় সরকার ও প্রকৌশলী অধিদপ্তরের আওতায় পাকা করনের কাজ শুরু হয়েছে। কিন্তু অত্র এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি গত ১০] জুলাই দিনগত গভীর রাতে রাস্তার উপরে অবৈধভাবে স্থাপনা বসানোর ফলে রাস্তার নির্মান কাজ বন্ধ হয়ে যায়। এতেকরে এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি হয়।

এব্যাপারে এলাকবাসী বিষয়টি সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে রাস্তাটি নির্মানের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিয়তি রাণী কৈরীর নেতৃত্বে সরেজমিনে তদন্ত করে, সার্ভেয়ার দ্বারা রাস্তার সীমানা নির্ধারন করে, অস্থায়ীভাবে একটি সীমানা চিহ্নিত পিলার বসানো হয়। কিন্তু রাতের অন্ধকারে প্রভাবশালী মহলটি আবারও সীমানা পিলারটি তুলে ফেলে।

বিষয়টি নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিয়তি রাণী কৈরী বলেন, এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে সার্ভেয়ার দিয়ে সঠিক জায়গা নির্ধারন করে অস্থায়ী সীমানা পিলার বসানো হয়েছে। তবে স্থানীয় প্রভাবশালী মহল রাতের অন্ধকারে সীমানা পিলারটি তুলে রাস্তার জমি দখল করে একটি দোকানঘর স্থাপন করে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃকপক্ষের সাথে পরামর্শ করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের সাথে বসে বিষয়টি দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহন করা হয়েছে।