রাজশাহীর চারঘাটে স্কুল কলেজ খুলে যাওয়ায় প্রাণ পেল শিক্ষার্থীরা

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে তানজিলা আক্তারের প্রতিবেদনে…

সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাটে দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় প্রাণ পেল শিক্ষার্থীরা। করোনা সংক্রামন কমে যাওয়ায় রবিবার সকালে সরকারী নির্দেশনা মেনে খোলা হয়েছে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষার্থীদের উপস্থিতও ছিল চোখে পড়ার মত এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে স্কুল কলেজগুলোতে ছিল উৎসবমূখর পরিবেশ। স্বাস্থ্যবিধি মেনে এ সকল স্কুল ও কলেজগুলোতে পাঠ দান পরিচালনা করছে ।

আমাদের চারঘাট প্রতিনিধি নজরুল ইসলাম বাচ্চু জানান, স্কুলগুলোতে গিয়ে দেখা যায়, উপজেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাপ মাত্রা মেপে স্কুলে প্রবেশ করছে, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারী নির্দেশনা অনুসরন করে শিক্ষাঙ্গনে পাঠদান শুরু হয়। স্বেচ্ছাসেবী সংগঠন থানাপাড়া সোয়ালোজের প্রাইভেট প্রাইমারী স্কুলে গিয়ে দেখা যায়, একজন প্যারামেডিক্যাল ডাক্তার দিয়ে স্কুলের শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির উপর আলোচনা করে শিক্ষার্থীদের মাঝে সচেতনা তৈরি করছেন। প্রায় দেড় বছর পর স্কুলে এসে সকলের সাথে ক্লাস করতে পেরে খুবই আনন্দিত বলে, জানান ফরহাদ আলাউদ্দিন মডেল স্কুলের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীরা।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা জানান, তারা সরকারের সকল নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেছেন। শিক্ষার্থীরা যাতে সকল নিয়ম অনুসরণ করে সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হচ্ছে।

এছাড়া স্কুল কলেজ খোলার প্রথমদিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন উপজেলা মাধ্যমিক অফিসার জয়নাল আবেদীন ও প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। এ সময় তারা স্কুল ও শিক্ষার্থীদের সকল বিষয়ে খোঁজ খবর নেন এবং সরকারী স্বাস্থ্যবিধি মানার তাগিদ দেন।