রাজশাহী আইন ও সালিশ কেন্দ্রের বিদ্যমান পরিষেবা ও কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্টিত

শেয়ার করুন

বিস্তারিত দেখুন নিচের ভিডিও লিংকে সেলিম উদ্দীনের প্রতিবেদনে…

রাজশাহীতে আইন ও সালিশ কেন্দ্রের বিদ্যমান পরিষেবা ও কর্মপরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে মহানগরীর একটি রেস্টুরেন্টের হলরুমে আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের আওতায় রাজশাহী জেলার বিদ্যমান পরিষেবা ও কর্মপরিকল্পনা বিষয়ক এ কর্মশালা অনুষ্টিত হয়।

আইন ও সালিশ কেন্দ্রের অগ্নি প্রকল্পের জেলা ব্যবস্থাপক জনাব হাসিবুল হাসান পল্লব এর সভাপতিত্বে এবং প্রকল্প সমন্বয়কারী আসমা রুবার সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্নি প্রকল্পের ফাইনান্স ও আডমিন অফিসার প্যামেলিয়া সাহা এবং মনিটরিং ও ইভ্যালুয়েশন অফিসার জান্নাতুল আনজুম অর্পি।

সভায় জেলা ব্যবস্থাপক জনাব হাসিবুল হাসান পল্লব বলেন, নারী ও শিশু নির্যাতন এখন প্রতিনিয়ত ঘটছে, আমরা এ প্রকল্পের মাধ্যমে তা প্রতিহত করতে চাই। রাজশাহী জেলার বিদ্যমান আইনগত, চিকিৎসা সংক্রান্ত, আশ্রয় ও মনো সামাজিক পরিষেবাগুলো সনাক্ত করা হয় এবং সেবাসমূহের তালিকা উপস্থাপন করা হয়।

প্রকল্প সমন্ময়কারী আসমা রুবা বলেন, আমরা বিদ্যমান এ আইনগত, চিকিৎসা সংক্রান্ত, আশ্রয় ও মনো সামাজিক পরিষেবাগুলো থেকে সবোর্চ্চ সহযোগীতা আমরা নিতে চাই।

এছাড়া অনুষ্টানে বিভিন্ন উপজেলা থেকে আগত ২৫ জন সূশীল সমাজের প্রতিনিধিগণ অংশগ্রহন করেন।

আইন ও সালিশ কেন্দ্রের কর্মকর্তারা জানান মূলত নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে বিভিন্ন কর্মসূচী পালন করা অগ্নি প্রকল্পের কাজ। এ কাজে সূশীল সমাজের প্রতিনিধিদের সম্পক্ত হওয়া সামাজিক দায়বদ্ধতা। অগ্নি প্রকল্প নিয়ে ব্রাক এর সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছে আইন ও সালিশ কেন্দ্র। ইউরোপীয় ইউনিয়নের অর্থ সহায়তায় এ প্রকল্পের কার্যক্রম রাজশাহী ও গাজীপুর জেলায় পরিচালিত হচ্ছে।